রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে স্বেচ্ছাসেবকদল নেতার স্ট্যাটাস মৌলভীবাজারে দুই জনের মৃত্যুদন্ড আড়াই বছর পর বিজয়ী হলেন নির্বাচনে পরাজিত প্রার্থী দুঃখে বুক ফেটে যাচ্ছে, যার যায় সেই বোঝে’ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মৎস্যজীবী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন
মাঠে কোহলিকে জড়িয়ে ধরে ফিলিস্তিনের স্বাধীনতা চাইলেন এক ভক্ত

মাঠে কোহলিকে জড়িয়ে ধরে ফিলিস্তিনের স্বাধীনতা চাইলেন এক ভক্ত

ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে এক লাখ ৩২ হাজার আসনের নরেন্দ্র মোদি স্টেডিয়াম পরিপূর্ণ। এই ফাইনালের এক দিকে স্বাগতিক ভারত। খেলা উপভোগ করতে বিশ্বের নানা প্রান্তের মহাতারকাও হাজির হয়েছেন আজ।

রোহিত শর্মার ঝরো ব্যাটিং শুরুর পর ম্যাচে ফেরার চেষ্টা করছে অস্ট্রেলিয়া। মাঠ থেকে অন্য কোথাও নজর সরানো কঠিন। কিন্তু অন্তত কয়েক মিনিটের জন্য মাঠ ও মাঠের বাইরের কোটি দর্শকের দৃষ্টি ঠিকই কেড়ে নিয়েছেন এক দর্শক।

ভারতীয় ইনিংসের ১৪তম ওভারের অর্ধেক শেষ হয়েছে। জাম্পার প্রথম তিন বল থেকে তিনটি সিঙ্গেলে ভারতের স্কোর তখন ৯২/৩। এ সময় হঠাৎ মাঠে ঢুকে পড়লেন একজন।

কড়া নিরাপত্তার বলয় ভেঙে কীভাবে একজন দর্শক এভাবে মাঠে ঢুকেছেন, সে আলোচনার ফাঁকেই এক ছুটে তিনি চলে গেলেন কোহলির কাছে।

কোহলিকেও জড়িয়ে ধরারও চেষ্টা করলেন। ফুটবল মাঠে নিয়মিত এমন দেখা যায়, প্রিয় খেলোয়াড়ের স্পর্শ পেতে অনেকেই এমন করেন। ক্রিকেটে অতটা না হলেও মাঝে মাঝেই দেখা যায় এমন।

মহেন্দ্র সিং ধোনি বা মাশরাফির ক্ষেত্রে দেখা গেছে। কোহলি বা রোহিতের জন্যও দেখা গেছে। তবে আজকের এই দর্শক প্রিয় খেলোয়াড়ের স্পর্শ পেতে এমন করেননি।

গাজায় চলমান ইসরায়েল ও হামাসের মধ্যকার সংঘাতে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। এক মাস পেরিয়ে গেলেও থামার কোনো লক্ষণ নেই। প্রতিদিন প্রাণ হারাচ্ছেন অসহায় নাগরিক। ক্ষতিগ্রস্তদের মধ্যে ফিলিস্তিনের নাগরিকই বেশি। এবং এদের অধিকাংশ নারী ও শিশু।

বিশ্বকাপের ফাইনালের চেয়ে বড় মঞ্চ পাওয়া খুব কঠিন। ভারতের সুবাদে সারা বিশ্বই এই ম্যাচে দৃষ্টি রাখছে। এই দর্শক তাই এই ম্যাচেই সবাইকে সংঘাতের ব্যাপারে সচেতন করতে চেয়েছেন। মুখে ফিলিস্তিনের পতাকা নিয়ে নেমেছেন। গায়ের গেঞ্জির সামনের দিকে লেখা ‘ফিলিস্তিনের ওপর বোম ফেলা বন্ধ কর।’ আর পিঠে লেখা ‘ফিলিস্তিনকে মুক্ত কর।’

একটু পরই মাঠের নিরাপত্তারক্ষীরা এসে তাঁকে ধরে নিয়ে য়ায়। কিন্তু নিজের বার্তা অন্তত জানিয়ে যেতে পেরেছেন গোটা বিশ্বকে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com